সিলেটে বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরী মেয়র নির্বাচিত

সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির আরিফুল হক চৌধুরী ৯২ হাজার ৫৯৮ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন।
শনিবার বিকেলে এই ফলাফল জানা যায়। আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান (নৌকা) পেয়েছেন ৮৬ হাজার ৩৯৭ ভোট।

 

গত ৩০ জুলাই নির্বাচনের দিন অনিয়মের কারণে নগরীর গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন। এ দুই কেন্দ্র ছাড়া ভোটের ফলাফল সমান হয়ে যাওয়ায় সংরক্ষিত ৭ নম্বর (১৯, ২০ ও ২১) ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও পুনরায় ভোট নেওয়া হয় আজ।

 

হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৫৬১ জন। ভোট নেওয়া হয়েছে এক হাজার ৪০৭ জনের। এর মধ্যে ধানের শীষ প্রতীক পেয়েছে এক হাজার ৫৩ ভোট। নৌকা প্রতীক পেয়েছে ৩৫৪ ভোট। অন্যদিকে গাজী বুরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ছিল দুই হাজার ২২১ জন। ভোট নেওয়া হয়েছে এক হাজার ২১৩ জনের। এই কেন্দ্রে ধানের শীষ প্রতীক পেয়েছে এক হাজার ৪৯ ভোট ও নৌকা প্রতীক পেয়েছে ১৭৩ ভোট।

উল্লেখ্য, গত ৩০ জুলাই জেলার ২৪ ও ২৭ নং ওয়ার্ডের দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। ৩০ জুলাই ১৩২টি কেন্দ্রে ধানের শীষ প্রতীকে আরিফ পেয়েছিলেন ৯০ হাজার ৪৯৬ ভোট। নৌকা প্রতীকে কামরান পেয়েছিলেন ৮৫ হাজার ৮৭০ ভোট। দু’জনের ভোটের ব্যবধান ৪ হাজার ৬২৬। স্থগিতকৃত দুই ভোটকেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৭৮৭। এর মধ্যে মারা গেছেন ও প্রবাসে রয়েছেন ২৯৮ জন ভোটার। চাকুরির কারণে আরও ৩ জন বদলি হয়েছেন অন্যত্র।