সিলেটে শেখ হাসিনার জনসভা শুরু, জনতার ঢল

সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা শুরু হয়েছে। দুপুর সোয়া দুইটায় আলিয়া মাদরাসা মাঠে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠের মাধ্যমে জনসভা শুরু হয়। জনসভা মঞ্চে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারাসহ সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতা ও সিলেট বিভাগের ১৯টি আসনের নৌকা ও মহাজোটের প্রার্থীরা উপস্থিত আছেন। এদিকে দুপুর ১২টার পর থেকে জনসভায় যোগ দিতে আশেপাশের জেলার নেতাকর্মীরা উৎসবমুখর পরিবেশে জনসভাস্থলে আসতে শুরু করেন।

দুপুর দুইটার মধ্যেই নির্বাচনী জনসভা যেন জনস্রোতে পরিণত হয়েছে। শেখ হাসিনার এ নির্বাচনী জনসভা উপলক্ষে সিলেট নগর ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকেও আলিয়া মাদরাসা মাঠে জমায়েত হয়েছেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জনসভাস্থলেও মানুষের ঢল বাড়তে থাকে। যা দুপুরের দিকে গড়ায় জনস্রোতে। এর আগে শনিবার সকাল পৌনে ১১টার দিকে প্লেনে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেখান থেকে সরাসরি হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতে যান।

সেখান থেকে যান হজরত শাহপরান (র.) এর মাজারে। এরপর তিনি সিলেট সার্কিট হাউজে যান। স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, নিজস্ব খরচে এবার সিলেটে নির্বাচনী সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আচরণবিধি মানতে এবার ছোট করা হয়েছে সভামঞ্চও। নেতাকর্মীদের প্রত্যাশা, শেখ হাসিনার এ সফর সিলেট বিভাগের ১৯টি আসনে আওয়ামী লীগকে জয়ী করতে ইতিবাচক ভূমিকা রাখবে। নির্বাচনের আগে সিলেটবাসীর জন্য নতুন বার্তা দিয়ে যাবেন তিনি।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, জাতির জনকের কন্যার সিলেট সফর সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগের জনসভায় জনতার ঢল নেমেছে। তার এই সফরে পুরো সিলেট বিভাগে নৌকা প্রতীকের পক্ষে ইতিবাচক বার্তা পৌঁছে যাবে। দলীয় সূত্র জানায়, আলিয়া মাদরাসা মাঠে জনসভায় যোগ দেয়ার পর বিকেলে ঢাকা ফিরে যাবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।