করোনা যুদ্ধে শহীদ ডাক্তার মঈন উদ্দিনের ইন্তেকালে চট্টগ্রাম মহানগরী জামায়াত নেতৃবৃন্দের শোক - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনা যুদ্ধে শহীদ ডাক্তার মঈন উদ্দিনের ইন্তেকালে চট্টগ্রাম মহানগরী জামায়াত নেতৃবৃন্দের শোক



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

জাতীয় বীরের মর্যাদা ও পরিবারকে সকল
সরকারী সুযোগ সুবিধা প্রদানের দাবী

দেশে করোনা সংক্রামন ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। সমগ্র বাংলাদেশকে সরকার সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করেছে। পৃথিবীর সকল জনপথের মতো বাংলাদেশেও মহান পেশার অধিকারী ডাক্তারগণ জীবনবাজি রেখে করোনার বিরুদ্ধে যুদ্ধ করে চলেছেন। সে যুদ্ধে বাংলাদেশে প্রথম শাহাদাত বরণকারী শহীদ ডাক্তার মুহাম্মদ মঈন উদ্দিন। সিলেট ওসামনী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক। তাঁর মৃত্যুতে গোটা জাতি আজ শোকাহত। ডা: মঈন উদ্দীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর মাওলানা মুহাম্মদ শাহাজাহান, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম এক শোক বাণী প্রদান করেন।

শোক বাণীতে নগর জামায়াত নেতৃবৃন্দ বলেন, ডা: মঈন উদ্দন একজন মানবদরদী ডাক্তার ছিলেন। তাঁর এলাকায় তিনি গরীবের ডাক্তার হিসাবে পরিচিত ছিলেন। তিনি আজ মহামারী করোনার যুদ্ধে ফ্রন্ট লাইনের যোদ্ধা হিসাবে সবাইকে শোক সাগরে ভাসিয়ে মহান আল্লাহর সাথে মিলিত হলেন। ডা: মঈন দেশের মানুষের জন্য নিজেকে আত্মোৎসগীকৃত ব্যক্তি। তাঁর এই আত্মত্যাগ গোটা জাতি চিরদিন স্মরণ করবে।

জামায়াত নেতৃবৃন্দ বলেন, বিদেশে চিকিৎসকরা সর্ব্বোচ্চ নিরাপত্তার সুযোগ পেলেও বাংলাদেশের চিকিৎসকদের জন্য সে সুযোগ নেই। ডাক্তারদের নিরাপত্তার জন্য পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সুবিধাও পর্যাপ্ত নেই। সিলেটে ডাক্তারদের সুরক্ষার কোন সুব্যবস্থা নেই বলেই ডা: মঈনের জন্য আইসিইউ ও ভেন্টিলেটরের এবং উন্নত চিকিৎসার জন্য এয়ার এম্বুলেন্সের ব্যবস্থা করতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তিনি বাংলাদেশের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুবরণকারী চিকিৎসক। তিনি অমায়িক লোক ছিলেন, সকলেই তাকে চিনতো এবং ভালবাসতো।

নগর জামায়াত নেতৃবৃন্দ আরো বলেন, আমরা তাঁর রুহের মাগফেরাত কামনা করছি এবং তাঁর শোকাহত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

জামায়াত নেতৃবৃন্দ শহীদ ডাক্তার মঈন উদ্দিনকে জাতীয় বীরের মর্যাদা প্রদানের জন্য এবং তাঁর পরিবার পরিজনকে সকল সরকারী সুযোগ সুবিধা প্রদান ও দেশের সকল ডাক্তার,নার্স ও স্বাস্থ্য কর্মীদের জন্য নিরাপত্তা ও সুরক্ষার ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।


জাতীয় এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
শোক এর অন্যান্য খবরসমূহ