নিজামীর ফাঁসি ‘মুসলিম উম্মাহর দেহে ক্ষত সৃষ্টি’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের নিন্দা জানিয়েছে ইরানের ইসলামি মাজহাব বিষয়ক বিশ্ব সংহতি সংস্থা। সংস্থাটি মঙ্গলবার এক বিবৃতিতে এ নিন্দা প্রকাশ করে।

 

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম পার্সটুডে জানায়, বিবৃতিতে সংস্থাটি এ ধরনের পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশের মুসলিম জনগণের মধ্যকার ঐক্য ও সংহতির ভিত্তিগুলো দুর্বল না করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

 

ইরানের স্বায়ত্বশাসিত সংস্থাটি মাওলানা মতিউর নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করার ঘটনাকে ‘মুসলিম উম্মাহর দেহে ক্ষত সৃষ্টি’ বলে অভিহিত করেছে।

 

বিশ্ব সংহতি সংস্থার বিবৃতিটি তুলে ধরা হলো:

‘ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতা মতিউর রহমান নিজামীর ফাঁসির খবর মুসলিম বিশ্বে বিশেষ করে ভারতীয় উপমহাদেশের কোটি কোটি মুসলমানের হৃদয়কে বেদনা ভারাক্রান্ত করেছে।

 

জামায়াতে ইসলামী বহু বছর ধরে ইসলামী শিক্ষার পুনর্জাগরণ ও বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এই মহান ও পরোপকারী সংগঠনের নেতাকে ফাঁসি দেয়ার ঘটনা মুসলিম উম্মাহর দেহে ক্ষত সৃষ্টির সমতুল্য।

 

ইসলামি মাজহাব বিষয়ক বিশ্ব সংহতি সংস্থা এই অন্যায় পদক্ষেপের নিন্দা জানানোর পাশাপাশি মুসলিম উম্মাহর মধ্যে ঐক্য ও সংহতি প্রতিষ্ঠার দাওয়াতি সংস্থা হিসেবে বাংলাদেশ সরকারের প্রতি এই আহ্বান জানাচ্ছে যে, এ ধরনের পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশের মুসলিম জাতির মধ্যকার ঐক্য ও সংহতির ভিত্তিগুলো ইসলামের শত্রুদের স্বার্থে অনুকূলে দুর্বল করে দেবেন না; কারণ, মুসলমানদের মধ্যকার ঐক্য আজ ইসলামিক স্টেট ও সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অনুচরদের পক্ষ থেকে হুমকির মুখে রয়েছে।’

 

বিশ্ব সংহতি সংস্থা এই যন্ত্রণাদায়ক ক্ষতির জন্য জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ, বাংলাদেশের সম্মানিত জনগণ ও মাওলানা মতিউর রহমান নিজামীর পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানায়।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।