টঙ্গীর তূরাগ তীরে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু - খবর তরঙ্গ
শিরোনাম :

টঙ্গীর তূরাগ তীরে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

গাজীপুরের টঙ্গীর তূরাগ নদীর তীরে শুরু হয়েছে তাবলীগ জামায়াতের পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা। শুক্রবার ফজরের নামাজের পর থেকে বাংলাদেশের মাওলানা রবিউল ইসলামের আ’ম বয়ানের মধ্য দিয়ে জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। আবহাওয়া হঠাৎ বৈরী হয়ে যাওয়ায় মুসল্লীদের বাইরে চলাফেরা কিছুটা কম লক্ষ্য করা গেছে।

আগামী এক বছর তাবলীগ জামায়াতকে মানুষের কতটা কাছাকাছি নিয়ে যায়ওয়া যায় সে উপায় খুঁজে বের করা, আর আগামী ১২ থেকে ১৫ জানুয়ারী এবং ১৯ থেকে ২১ জানুয়ারী অনুষ্ঠেয় দুই পর্বের বিশ্ব ইজতেমার কর্মসূচি নির্ধারন করা জোড় ইজতেমার উদ্দেশ্য।

দেশ-বিদেশের তাবলীগ জায়ামাতের তিন চিল্লা সম্পন্নকারী মুসল্লি-সাথীরা এ জোড় ইজতেমায় অংশ নিচ্ছেন। এ জোড় ইজতেমায় দুই লাখ মুসল্লীর জন্য আয়োজন রয়েছে। জোড় ইজতেমায় ঈমান-আমলসহ ইসলামের বিভিন্ন বিষয়ে পরামর্শ ও তালিম দেওয়া হয়। জোড় ইজতেমায় আগত মূসল্লীরা পরে ইজতেমার দাওয়াতি কাজে বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়বেন। দাওয়াতি কাজ শেষে তারা জানুয়ারী মাসে আবার টঙ্গীর বিশ্ব ইজতেমায় যোগ দেবেন।

বিশ্ব ইজতেমার মুরুব্বী প্রকৌশলী গিয়াস উদ্দিন বলেন, প্রতিবছর বিশ্ব ইজতেমার শুরুর কমপক্ষে ৪০দিন আগে টঙ্গীতে জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। ইজতেমার চিল্লাবদ্ধ দেশ-বিদেশের মুসুল্লীরা টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে জোড় ইজতেমায় অংশ নেন। এবার শুক্রবার বাদ ফজর থেকে পাঁচ দিনের জোড় ইজতেমা শুরু হয়েছে। মঙ্গলবার বাদ জোহর মোনাজাতের মধ্য দিয়ে জোড় ইজতেমা শেষ হবে। এ জোড় ইজতেমায় দেশ-বিদেশের দুই লাখ মুসুল্লীদের জন্য আয়োজন রয়েছে। জোড় ইজতেমায় ঈমান-আমলসহ ইসলামের বিভিন্ন বিষয়ে পরামর্শ ও তালিম দেয়া হয়। পরে তারা ইজতেমার দাওয়াতি কাজে বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়েন এবং বিশ্ব ইজতেমা শুরুর আগে আবার টঙ্গীর ইজতেমা ময়দানে যোগদেন।

আগামী ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে। আর চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে।


এ সম্পর্কিত আরো খবর

জেলা এর অন্যান্য খবরসমূহ
ধর্ম এর অন্যান্য খবরসমূহ