স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেয়ায় নিষিদ্ধ হলেন প্লাবন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর দিন কয়েক আগে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেয়ায় জাতীয় দলের সাবেক স্পিনার শরীফুল হক প্লাবনকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই প্রথম বাংলাদেশের কোনো ক্রিকেটার স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হলেন।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিসিবি সভাপতি আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, “বিসিবির সহ-সভাপতি মাহাবুব আনামের নেতৃত্বে পরিচালিত তদন্তে একজন খেলোয়াড়কে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় শরীফুল হক প্লাবনকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়েছে।” এ সময় তিনি কোনো পর্যায়ের ক্রিকেটে ‘কোনোভাবে’ সংশ্লি¬ষ্ট থাকতে পারবেন না। এমনকি মাঠেও ঢুকতে পারবেন না বলে বিসিবি সভাপতি জানান।

মুস্তফা কামাল আরো বলেন, “আমরা তাকে পর্যবেক্ষণে রাখবো। যদি মনে হয় সব কিছু ঠিক আছে সেক্ষেত্রে তার নিষেধাজ্ঞা উঠে যেতে পারে।”

বিসিবির এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করবেন জানিয়ে প্লাবন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “(স্পট ফিক্সিংয়ের) অভিযোগ ওঠার পর ডিসিপ্লিনারি কমিটি একবার আমার সঙ্গে কথা বলেছে। কিন্তু এরপর তারা আমার সঙ্গে আর কোনো যোগাযোগ করেনি। আজ (মঙ্গলবার) সংবাদ মাধ্যম থেকে জানতে পারি আমাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়েছে।”

“আমি অবশ্যই এই নিষেধাজ্ঞার বিপক্ষে আপিল করবো,” ক্ষুব্ধ প্লাবন যোগ করেন।

১৯৯৮ সালে ভারতের বিপক্ষে ক্যারিয়ারের একমাত্র ওয়ানডেটি খেলেন অফস্পিনার প্লাবন। বাংলাদেশ বিমানে কর্মরত প্লাবন আনুষ্ঠানিকভাবে অবসর নেননি।

ঢাকা প্রিমিয়ার লিগের গত মৌসুমে বিমানের হয়ে খেলেছেন মাশরাফি। বর্তমানে জাতীয় দলের সঙ্গে ত্রিনিদাদ সফরে আছেন দেশ সেরা এই পেসার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।