অর্ধশতক করলেন অভিষিক্ত আবুল হাসান, ৮ উইকেটে ২৮০ রান - খবর তরঙ্গ
শিরোনাম :

অর্ধশতক করলেন অভিষিক্ত আবুল হাসান, ৮ উইকেটে ২৮০ রান



(খবর তরঙ্গ ডটকম)

খুলনা, ২১ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- নাসির হোসেনের পর দ্বিতীয় টেস্টে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অর্ধশতক তুলে ব্যাট করছেন অভিষিক্ত পেসার আবুল হাসান (৫৫)। নবম উইকেটে সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ এবং তিনি মিলে এখন পর্যন্ত ৮৭ রান তুলেছেন। এতে রিয়াদের সংগ্রহ ৩৩ রান।এরআগে চরম বিপর্যয়ে অধিনায়ক মুশফিকুর রহিম নাসির হোসেনকে নিয়ে দলের হাল ধরেছিলেন। দুজনে ৮৭ রানের জুটি গড়ে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন। তবে দলীয় ৫১তম ওভারের তৃতীয় বলে ছন্দপতন ঘটে। নাসির হোসেন ব্যক্তিগত ৫২ রান তুলে পেরমলের বলে এডওয়ার্ডসের তালুবন্দি হন। ৬৮ বলে নাসির তার এই ইনিংস সাজান ৮ চার এক ছক্কায়।

তবে সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ অভিষিক্ত পেসার আবুল হাসানকে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। এরআগে অবশ্য চা-বিরতির পরপরই অধিনায়ক মুশফিকুর রহিম (৩৮) এবং সোহাগ গাজী (০) দ্রুত সাজঘরে ফিরে যান। দুটি উইকেটই পান এডওয়ার্ডস। এ নিয়ে তিনি ৫ উইকেট পেলেন।

এরআগে মধ্যাহ্নবিরতির পরপরই ফিদেল এডওয়ার্ডস নাঈম ও সাকিবের উইকেট তুলে নেন। ফলে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ চরম বিপর্যয়ে পড়ে।

সেখান থেকে নাসিরকে নিয়ে বিপর্যয় সামাল দেয়ার ৮৭ রানের জুটি গড়েন অধিনায়ক মুশফিকুর রহিম।

এরআগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দিনের তৃতীয় ওভারে জুনায়েদ সিদ্দিকীর পরিবর্তে দলে জায়গা পাওয়া নাজিম উদ্দিন (৪) স্লিলি মিড-অনে পাওয়েলের হাতে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তার উইকেট তুলে নেন দিনেশ রামদিনের পরিবর্তে খেলা ফিদেল এডওয়ার্ডস।

এরপর তামিম এবং শাহরিয়ার নাফিস দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। দলীয় ৫ রান থেকে ৬৪ রানে গিয়ে ৫৯ রানের এই জুটি ভাঙেন ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন সামি। উইকেটের পেছনে ক্যাচ দেয়ার আগে নাফিস ৪ চারে করেন ২৬ রান।

এরপরই মূলত চমক দেখান সামি। ২২তম ওভারের শেষ বলটি ওভার দ্য উইকেটে করেন তিনি। আর এতে রীতিমত বোকা বনে যান তামিম ইকবাল।

অফ স্ট্যাম্পের বাইরের বল ভেবে ছেড়ে দিতে গিয়ে দারুণ খেলতে থাকা তামিম (৩২) সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ফলে মধ্যাহ্নের আগে প্রথমসারির ৩ জনকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। মধ্যাহ্ন বিরতির পরে এসে দ্রুত নাঈম ইসলাম (১৬) আর সাকিব আল হাসানকে (১৭) তুলে নেন ফিদেল এডওয়ার্ডস।

এরআগে খুলনা আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক বাংলাদেশ।

বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। জুনায়েদ সিদ্দিকের জায়গায় তামিম ইকবালের সাথে উদ্বোধন করেন নাজিমউদ্দিন। আর পেসার শাহাদাত হোসেনের পরিবর্তে একাদশে ঢুকেছেন আবুল হাসান। টি-টোয়েন্টির পর টেস্টে অভিষেক হলো তরুণ এই পেসারের।

ওয়েস্ট ইন্ডিজের একাদশেও একটি পরিবর্তন আছে। রবি রামপলের পরিবর্তে খেলছেন ফিদেল এডওয়ার্ডস।

প্রথম টেস্টে বাংলাদেশ শেষ দিনে এসে ক্যারিবীয়দের কাছে ৭৭ রানে হেরে যায়।


খেলাধুলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০