১৬০ রানের বিশাল জয় বাংলাদেশের - খবর তরঙ্গ
শিরোনাম :

১৬০ রানের বিশাল জয় বাংলাদেশের



(খবর তরঙ্গ ডটকম)

খুলনা,০২ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- দ্বিতীয় ওয়ানডেতে ২৯৩ রানের জয়ের লক্ষ্যে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১৩২ রানে গুটিয়ে গেছে। ফলে রেকর্ড ১৬০ রানের বিশাল জয়ে ৫ ম্যাচ সিরিজে স্বাগতিকরা ২-০ ব্যবধানে এগিয়ে গেল।বাংলাদেশের পক্ষে আব্দুর রাজ্জাক ও সোহাগ গাজী ৩টি করে উইকেট নিয়ে ক্যারিবীয় শিবির ধসিয়ে দেন। তাদের ঘূর্ণিবলের মুখে দাঁড়াতেই পারেনি ড্যারেন সামির বাহিনী। মাত্র ৩১ দশমিক এক বল তারা মোকাবেলা করতে সমর্থ হয়।সফরবারীদের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন ড্যারেন ব্রাভো। এছাড়া কাইরন পোলার্ড ২৫ এবং স্যামুয়েলস ১৬ রান করে করেন। টাইগারদের পক্ষে বাকি তিনটি উইকেট নেন মাশরাফি, নাঈম ও মাহমুদুল্লাহ রিয়াদ।

খুলনা আবু নাসের স্টেডিয়ামে দলীয় ৩২ রানের মধ্যেই সাজঘরে ফিরে যান ক্রিস গেইল (১৫) ও লেন্ডল সিমন্স (৯)। ১১ রানের মাথায় সোহাগ গাজীর বলে তামিমের তালুবন্দি হন সিমন্স। আর ৩২ রানে মাশরাফির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন গেইল।

এরপর দলীয় ৬৩ রানে মারলন স্যামুয়েলসকে (১৮) মুশফিকের তালুবন্দি করে সাজঘরে ফেরান সোহাগ গাজী। আর দলীয় ৬৫ রানে ডুয়েন স্মিথকে এলবিডব্লিউ করেন আব্দুর রাজ্জাক। এরপর রাজ্জাক তুলে নেন ড্যারেন ব্রাভো (২৮) এবং থমাসের (০) উইকেটও।

দলীয় ১০০ রানে ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন সামিকে ফেরান মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর পোলার্ডকে বোল্ড করেন নাঈম ইসলাম। আন্দ্রে রাসেল রান আউটের পর তামিমের দুর্দান্ত ক্যাচে সুনীল নারিন ফিরে গেলে ৩১ দশমিক ১ ওভারে ১৩২ রানে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

এরআগে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৯২ রান করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ১২০ রান করেন আনামুল হক বিজয়। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এছাড়া অধিনায়ক মুশফিকুর রহিম করেন ৭৯ রান। ক্যারিবীয়দের পক্ষে ৫ উইকেট নেন রবি রামপল, ৪৯ রান খরচায়।

প্রথম ওয়ানডেতে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে জয় পাওয়ায় স্বাগতিকরা ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল।


খেলাধুলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ