সিলেট রয়েলস খুলনাকে হারিয়ে সেমিফাইনালে - খবর তরঙ্গ
শিরোনাম :

সিলেট রয়েলস খুলনাকে হারিয়ে সেমিফাইনালে



(খবর তরঙ্গ ডটকম)

বিপিএলের দ্বিতীয় সংস্করণে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে নাম লিখিয়েছে সিলেট রয়েলস। টস জিতে সিলেট রয়েলসকে ব্যাট করতে পাঠায় খুলনা। সিলেট ৩ উইকেটে করে ১৯৬ রান। ১৯৭ রানের টার্গেট তাড়া করতে নেমে খুলনার দুই ওপেনার দ্রুতই ফেরত যান। শাহরিয়ার (৮) দলের ২২ রানে আর অপর ওপেনার হ্যারিস (১৪) ২৫ রানে সাঁজ ঘরে ফেরত গেলে খুলনা চাপে পড়ে। সেই চাপ আর কাঁটাতে পারেনি মিডল অর্ডারের ব্রিট আর মুবারক। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৫ রান করে খুলনা।  হার ৬১ রানের।

এর আগে টস হেরে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করার সুযোগ পায় সিলেট রয়্যালস। আর সেই সুযোগে দলকে বড় স্কোরের ভীত গড়ে দেন সিলেটের দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের শিবনারায়ন চন্দরপল ও আয়ারল্যান্ডের পল স্ট্রির্লিং। ইনিংসের শুরু থেকেই খুলনার বোলারদের উপর ঝড় বইয়ে দেন তারা। দুই ওপেনারের ব্যাটিং যাদু ১২তম ওভারের দ্বিতীয় বলেই তিন অংকের কোঠা স্পর্শ করে গত আসরে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সিলেট।

সিলেটের স্কোর যখন ৭৩, ঠিক তখন বোলার নুর হোসেনের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে প্রায় প্যাভিলিয়নে ফিরেছিলেন স্টরলিং। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় আউট ছিলেন না এই আইরিশ। ফলে থার্ড আম্পায়ারের সহযোগিতায় আবারো ব্যাট হাতে মাঠে নামেন তিনি। নতুন জীবন পেয়ে ৩১ বলেই ফিফটি করে ফেলেন স্টরলিং। শেষপর্যন্ত ৩৯ বলে ৬৬ রান করে ফেরত যান তিনি।  তার ইনিংসে ৯টি চার ও ২টি ছক্কার মার ছিল।

অন্যপ্রান্তে ব্যাট হাতে অবিচল ছিলেন আরেক ওপেনার চন্দরপলও। ইনজুরি থেকে ফিরে ব্যাট হাতে তিনিও করেন ফিফটি। ৬৬ রানে আউট হন তিনি। তার ৫১ বলের ইনিংসে ১০টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিল। চন্দরপলের বিদায়ের পরের ওভারেই সাজঘরের তালিকায় নিজের নাম লেখেন অধিনায়ক মুশফিকুর রহিম। ফলে রান তোলায় ভাটা পড়ে যায় সিলেটের। ৩ রান করে বিদায় নেন অধিনায়ক মুশফিকুর।

তবে শেষদিকে ব্যাটসম্যান নাজমুল হোসেন মিলনের তান্ডবে রানের পাহাড়ে চড়ে সিলেট। বাউন্ডারি মারতে না পারলেও, পাঁচবার বলকে হাওয়ায় ভাসিয়ে সীমানা ছাড়া করা মিলন মাত্র ১৪ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গী জিম্বাবুয়ের এলটন চিগাম্বুরা ১টি ছক্কায় ৯ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। ফলে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১৯৬ রান। বল হাতে খুলনার পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিশমার সানতোকি, শ্রীলংকার জিহান মুবারক ও নুর হোসেন।


খেলাধুলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ