ফুটবল জাদুকর লিওনেল মেসির জোড়া গোলে বার্সেলোনার জয়

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির গোলে আরও একবার বৈতরণী পার হয়েছে বার্সেলোনা। শনিবার লা লিগায় তার জোড়া গোলে গ্রানাডার বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে লিগের শীর্ষে থাকা বার্সেলোনা। পিছিয়ে থেকেও ৫০ ও ৭৩ মিনিটে দুই গোল করে দলকে দারুণ এক জয় এনে দেন মেসি। এদিন আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন ক্ষুদে জাদুকর। বার্সেলোনার জার্সি গায়ে ৩০০তম গোল করেছেন তিনি। ম্যাচ শেষে মেসির প্রশংসা করার কোনো ভাষা খুঁজে পাননি ভিলানোভার অনুপস্থিতিতে দায়িত্ব পালন করা বার্সার সহকারী কোচ জর্দি রোরা।

তিনি শুধু বলেন, ‘এখানে আমার আর কি বলার আছে। এটা সত্যিই অসাধারণ। একটি ক্লাবের হয়ে ৩০১ গোল করার অর্থ হচ্ছে দুর্দান্ত কিছু’। এ নিয়ে লিগে টানা ১৪ ম্যাচে গোল করলেন চারবারের ব্যালন ডি’অর জয়ী।

বার্সা জিতলেও ২৬ মিনিটে ওদিয়ন ইগহালোর গোলে প্রথম এগিয়ে গিয়েছিল গ্রানাডা। তবে পিছিয়ে পড়ে আরও একবার জয় নিয়ে মাঠ ছাড়ল রোরার শিষ্যরা।

এদিন গোল মিসের মহড়া দিয়েছেন চিলিয়ান উইংগার আলেক্সিস সানচেজ। মেসির দেয়া বল থেকে একাধিকবার সহজ সুযোগ নষ্ট করেছেন তিনি।

প্রথম হাফে পিছিয়ে থাকার পর দ্বিতীয় হাফের শুরুর পাঁচ মিনিটের মধ্যেই সেস ফেব্রিগেসের জোরালো শট গোলরক্ষক টোনো আটকাতে ব্যর্থ হলে সেই বল থেকে সমতা ফেরান মেসি। আর ৭৩ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে বার্সেলোনার হয়ে ৩০১তম গোল পূর্ণ করেন তিনি।

২০ ফেব্রুয়ারি এসি মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচকে সামনে রেখে রোরা আন্দ্রেস ইনিয়েস্তাসহ বেশ কয়েজন খেলোয়াড়কে বিশ্রামে রেখেছিলেন। এছাড়া ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন জাভি।

দিনের অন্য ম্যাচে মালাগা ১-০ গোলে অ্যাথলেটিকো বিলবাওকে এবং গেটাফে ৩-১ গোলে সেল্টা ভিগোকে হারিয়েছে।

এই জয়ে ২৪ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের চেয়ে ১৫ এবং চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১৯ পয়েন্ট এগিয়ে রয়েছে বার্সা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।