দেশে ফিরলেন টাইগাররা

শ্রীলঙ্কা থেকেই প্রধান কোচ শেন জার্গেনসেন ছুটি নিয়ে  অস্ট্রেলিয়া গেছেন। তার সঙ্গী হয়েছেন ফিল্ডিং এবং ব্যাটিং কোচ কোরি রিচার্ডস। আগামী ৭ এপ্রিল তাদের ঢাকায় ফেরার কথা রয়েছে। জিয়াউর রহমান ও মোশারফ হোসেন রুবেল দক্ষিণ আফ্রিকার ট্রানজিট ভিসার জন্য শ্রীলঙ্কা রয়ে গেছেন । এছাড়া জাতীয় দলের সবাই দেশে ফিরেছেন মঙ্গলবার সকাল ১১টার দিকে।
শ্রীলঙ্কায় দুই টেস্ট, তিন ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। গলে এক ইনিংসে রেকর্ড রান তুলে প্রথম টেস্ট ড্র করে। যদিও টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হেরেছে সফরকারী দল। কিন্তু প্রথম টেস্ট ড্র করায় একটি পয়েন্টও অর্জন করেছে বাংলাদেশ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ড্র হয় ১-১ ব্যবধানে। হাম্বানটোটায় প্রথম ম্যাচ জেতে স্বাগতিক শ্রীলঙ্কা। একই ভেন্যুতে বৃষ্টিতে ভেসে যায় দ্বিতীয় ওয়ানডে। সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডে ডাকওয়ার্থ লুইস পদ্ধতির সুবিধা কাজে লাগিয়ে জিতে নেয় সফরকারী দল। ৩১ মার্চ পাল্লেকেলে স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টিতে হারলেও শেষপর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ।

দেশে ফিরে ক্রিকেটাররা যে যার মতো ছুটিতে চলে গেছেন। আপাতত বিশ্রামে থাকবেন তারা। সম্ভবত দুই দিনের প্রস্তুতি (৯ ও ১০ এপ্রিল) জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওয়ানা হবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।