ইতালিয়ান ওপেনে সপ্তমবারের খেতাব জিতলেন রোম সম্রাট নাদাল

ফেব্রুয়ারিতে ইনজুরি থেকে ফিরে আসার পর আটটি টুর্নামেন্টে অংশ নিয়ে তার ছয়টিতেই শিরোপা জিতলেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। রবিবার সুইজ তারকা রজার ফেদেরারকে ৬-১, ৬-৩ গেমে হারিয়ে ইতালিয়ান ওপেনে সপ্তমবারের খেতাব জিতলেন তিনি।  ২০০৬ সালে এই স্প্যানিশের কাছেই না জেতা রোম শিরোপা হাতছাড়া করেছিলেন ফেদেরার। নাদালের সামনে এখন আটবারের হাতছানি। ইতালিয়ান ওপেনে এটা তার টানা দ্বিতীয় শিরোপা। প্রায় দুই বছর পর মুখোমুখি হয়েছিলেন টেনিসের দুই মহারথী। তাই এই ম্যাচ নিয়ে আলাদা একটা আগ্রহ ছিল টেনিস ভক্তদের মধ্যে। কিন্তু প্রতিদ্বন্দ্বীতার ছিটেফোঁটাও দেখা গেল না ম্যাচে। মাত্র ৬৮ মিনিটেই ধুলিসাৎ সুইজ সম্রাট।

মিলিতভাবে দুজনে ২৮টি  (নাদাল ১১ ও ফেদেরার ১৭) গ্র্যান্ডস্ল্যামের মালিক। গ্র্যান্ডস্ল্যামের সংখ্যায় ফেদেরার এগিয়ে থাকলেও ব্যক্তিগত লড়াইয়ে অনেক এগিয়ে স্প্যানিশ তারকা। মুখোমুখি ৩০ বারের সাক্ষাতে ২০টিতে জিতেছেন নাদাল। আর ফেদেরারের জয় ১০টিতে।

সর্বশেষ ১৩ ম্যাচের ১১টিতেই জিতলেন নাদাল। আর চলতি বছর ৩৮টি ম্যাচ খেলে হার মাত্র দুটিতে। ফর্মের তুঙ্গে থাকা লাল দূর্গের সম্রাট এখন পাখির চোখে দেখছেন ফ্রেঞ্চ ওপেনের শিরোপা।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।