এক সেঞ্চুরি এবং তিনটি অর্ধশতকে বাংলাদেশের সংগ্রহ ৩২৬

জয়ে ফেরার প্রত্যাশার ম্যাচে বাংলাদেশ পাকিস্তানের সামনে ৩২৭ রানের লক্ষ্য দিয়েছে। এক সেঞ্চুরি এবং তিনটি অর্ধশতকে স্বাগতিকরা ৩ উইকেটে করে ৩২৬ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ১০০ রান করেন আনামুল হক। এছাড়া ইমরুল ৫৯, মুমিনুল ৫১ ও মুশফিক অপরাজিত ৫১ রান করেন। ৬১ রানে ২ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার সাঈদ আজমল।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। ইনিংসের প্রথম ওভারে রানের খাতা খোলার আগেই শেহজাদের হাতে ক্যাচ দেন ইমরুল কায়েস। অবশ্য শেহজাদ তা তালুবন্দি করতে পারেনি। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। দুজনে ১৫০ রানের জুটি গড়েন। মোহাম্মদ তালহার বলে উইকেটের পছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ইমরুল কায়েস নিজের অর্ধশতক তুলে নেন (৫৯)।

এরপর আনামুল আর মুমিনুল ৫৪ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। আনামুল হক ক্যারিয়ারের দ্বিতীয় শতক (১০০) করে সাঈদ আজমলের বলে আহমেদ শেহজাদের হাতে ক্যাচ দেন। ১৩২ বলে তার এই ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কা রয়েছে। এরপর মুমিনুল ৫১ রান করে আজমলের বলে হাফিজের হাতে ধরা পড়েন, দলীয় ২৪৯ রানে।

এরপর মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান পাকিস্তানের বোলারদের পাড়ার বোলারে নামিয়ে আনেন। দুজনে মাত্র ৩৪ বলে ৭৭ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন। অধিনায়ক মুশফিকুর রহিম ৩৩ বলে ৮ চারে করেন ৫১। আর নিষিদ্ধদশা থেকে ফিরে বিধ্বংসী সাকিব মাত্র ১৬ বলে ৬ চার ২ ছক্কায় ৪৪ রান করেন।

আজ বাংলাদেশ দলে পাঁচটি পরিবর্তন এসেছে। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরেন সাকিব আল হাসান। এছাড়া ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও আল আমিন হোসেন খেলছেন। বাদ পড়েছেন শামসুর রহমান শুভ, নাঈম ইসলাম, সোহাগ গাজী, রুবেল হোসেন ও আরাফাত সানি।

পাকিস্তান দলে দুটি পরিবর্তন এসেছে। ইনজুরিতে পড়া শারজিল খানের জায়গায় খেলছেন ফাওয়াদ আলম। আর জুনাইদ খানের পরিবর্তে খেলছেন আবদুর রহমান।

বাংলাদেশ: ইমরুল কায়েস, আনামুল হক, মমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, নাসির হোসেন, জিয়াউর রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, আবদুর রাজ্জাক, শফিউল ইসলাম ও আল আমিন হোসেন।

পাকিস্তান: আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শোয়েব মাকসুদ, মিসবাহ উল হক (অধিনায়ক), উমর আকমল, ফাওয়াদ আলম, শহীদ আফ্রিদি, মোহাম্মদ তালহা, উমর গুল, সাইদ আজমল ও আবদুর রহমান।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।