বিএনপির আন্দোলনে কোনো জনসমর্থন নেই: পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি

ঢাকা, ৮ ডিসেম্বর(খবর তরঙ্গ ডটকম)- বিএনপির আন্দোলনে কোনো জনসমর্থন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বিএনপির আন্দোলনের কোনো লক্ষ্য নেই। এজন্য তারা বেছে নেন অস্ত্রের ভাষা ও আক্রমনের ভাষা। এ কারণেই পুলিশের ওপর হামলা করা হয়। নীতিহীনদের কোনো আন্দোলন হতে পারে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এ নেতা।

শনিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের বিজয় মঞ্চে আয়োজিত যুবলীগের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ‘২০০১ সালের মতো ২০০৮ সাল পরবর্তী সময়েও বিএনপির সহযোগিতা কামনা করেও আমরা পাইনি। তাদের অসহযোগিতা আর আন্দোলনের নামে হুমকি দেখেছি।’

যুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে দীর্ঘ দিনের বিচারহীনতার ভয়াবহ সংস্কৃতি রয়েছে। তা থেকে জাতিকে মুক্তি দিতেই যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে। এই অপরাধীদের বিচার দেশের মাটিতে হবেই।

পররাষ্ট্রমন্ত্রী অভিযোগ করে বলেন, এখন এই বিচার সমাপ্তির দিকে বলেই যুদ্ধাপরাধী ও তাদের দোসররা মরিয়া হয়ে মাঠে নেমেছে। বিজয়ের মাসে তাদের স্বমূলে নিশ্চিহ্ন করার শপথ নিতে হবে।

বঙ্গবন্ধুর হত্যার বিচারের মতোই যুদ্ধাপরাধীদের বিচারের রায়ও কার্যকর করা হবে বলে জানান তিনি।

আন্দোলনের নামে পুলিশের ওপর কেউ হামলা চালালে যুবলীগের নেতা-কর্মীদের নীরব না থেকে প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

অনুষ্ঠানে কবি সৈয়দ শামসুল হক, বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের স্ত্রী লিলি রহমান, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, নগর যুবলীগ উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণের সভাপতি ঈসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।