ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের জন্য হরতাল ডেকেছে বিএনপি - খবর তরঙ্গ
শিরোনাম :

ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের জন্য হরতাল ডেকেছে বিএনপি



(খবর তরঙ্গ ডটকম)

ঠাকুরগাঁও, ডিসেম্বর ১০ (খবর তরঙ্গ ডটকম)- মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের প্রতিবাদে তার জেলা ঠাকুরগাঁওয়ে অনির্দিষ্টকালের জন্য হরতাল ডেকেছে বিএনপি। সোমবার সন্ধ্যায় ঢাকায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে গ্রেপ্তারের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জেলা বিএনপি বিক্ষোভ মিছিলের পর সমাবেশে লাগাতার কর্মসূচি দেয়। সমাবেশে জেলা বিএনপির সহসভাপতি মির্জা ফয়সাল আমিন বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ের সন্তান।

“এ কারণে সারা দেশে আগামীকাল সকাল ৬টা থেকে হরতাল আহ্বান করা হলেও ঠাকুরগাঁওয়ে আজ সন্ধ্যা ৭টা ৩০ মিনিট থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঠাকুরগাঁওয়ে হরতাল চলবে।”

নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবিতে সারাদেশে রোববারের রাজপথ অবরোধে ‘বাধার’ প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল।

অবরোধে ঢাকা সিটি কর্পোরেশনের একটি গাড়ি ভাংচুরের মামলায় সোমবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের নিচ থেকে ফখরুলকে গ্রেপ্তার করে পুলিশ।

এই খবর পাওয়ার পরপরই ঠাকুরগাঁও জেলা শহরে মিছিল বের করে স্থানীয় বিএনপি। শহর প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন নেতা-কর্মীরা।

সমাবেশে মির্জা ফয়সাল নেতা-কর্মীদের নিজ নিজ এলাকায় ফিরে গিয়ে হরতাল পালনের নির্দেশ দিয়ে বলেন, “আপনারা কেউ ঘরে ফিরে যাবেন না।”

তবে উস্কানির মুখেও সব ধরনের সংঘাত এড়িয়ে চলতে দলীয় নেতা-কর্মীদের প্রতি পরামর্শ দেন তিনি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈয়মুর রহমান, বিএনপি নেতা ওবায়দুল্লাহ মাসুদও সমাবেশে বক্তব্য রাখেন।


পূর্বের সংবাদ