অবশেষে অবৈধভাবে ভরাট করা সরকারি খাল দখল মুক্ত করছে প্রশাসন

অবশেষে সাবরাংয়ের মন্ডলপাড়ার সংযোগ খালটি দখল মুক্ত করেছে টেকনাফ উপজেলা প্রশাসন। ২২ এপ্রিল সোমবার বেলা ১১ টায় উপজেলা সহকারি কমিশনার ভুমি আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে মডেল থানা পুলিশের সহকারি উপপরিদর্শক (এএসআই) সিরাজুল ইসলাম, উপজেলা ভূমির সার্ভেয়ার সাইদুর রহমান, তহসিলদার আব্দুল জব্বার, ইউপি সদস্য সব্বির আহমদ ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ হোসেন, জেলা যুবলীগ নেতা আবুল কালামসহ সাবরাং ইউপির পানছড়িপাড়া-মন্ডলপাড়া সংযোগ খাল সরেজমিনে পরিমাপ করে উভয় পাশে সীমানা নির্ধারণ করে লাল পতাকা পুঁতে দেয় এবং খাল দখলের অবৈধ বাঁধটি ব্যক্তির মালিকাধীন জমির উপর সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়।
এ ব্যাপারে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য কবির আহমদ বলেন, সরকারি ভাবে পরিমাপ করে আমার সদ্য নির্মিত বাঁধটি খালের উপরে পড়েছে। তাই আগামী দুদিনের মধ্যে নিজ উদ্যোগে বাঁধটি সরিয়ে ফেলা হবে।
উপজেলা সহকারি কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মামুন বলেন, খালের উভয় পাশে ৪৮ ফুট সরকারি জমি অবৈধ দখলে চলে গিয়েছিল। তা পুনরুদ্ধার করে উভয় পাশের দখলদার সাবেক ইউপি সদস্য কবির আহমদকে স্ব উদ্যোগে বাঁধ সরিয়ে নির্দেশ দেয়া হয়। এরপরও যদি কেউ নির্দেশ অম্যান্য করে তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।