সোনাগাজীতে বিএনপি নেতাসহ দুই জন গ্রেফতার ॥সড়ক অবরোধ-গাড়ি ভাংচুর॥পুলিশের গুলি

সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়ন বিএনপির সভাপতি হুমায়ুন চৌধুরীকে বুধবার রাতে তার বাড়ি থেকে গ্রেফতার করেছে সোনাগাজী থানা পুলিশ। এছাড়াও বৃহস্পতিবার সকালে পৌরশহরের পশ্চিম বাজার থেকে স্থানীয় এক বিএনপি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। হুমায়ুন চৌধুরীকে গ্রেফতারের প্রতিবাদে স্থানীয় নেতকার্মীরা  মতিগঞ্জ বাজারের সোনাগাজী-ফেনী সড়কে গাছের গুটি ফেলে সড়ক অবরোধ করে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর ও কয়েককি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের গাড়ির গতিরোধ করতে চেষ্টা করে। এ সময় পুলিশ ১২ রাউন্ড শটগানের ফাকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে গ্রেফতারকৃত হুমায়ুন চৌধুরীকে নিয়ে থানায় আসে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোনাগাজী মডেল থানার ওসি (তদন্ত) আরজুনের নেতৃত্বে একদল পুলিশ মতিগঞ্জ ইউনিয়ন বিএনপির সভাপতি  হুমায়ুন চৌধুরীকে বুধবার রাতে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এ   খবর দলীয় নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা সোনাগাজী-ফেনী সড়কে মতিগঞ্জ বাজারে রাস্তায় গাছের গুটি ফেলে সড়ক অবরোধ করে বিভিন্ন প্রকার গাড়িতে হামলা চালায়। এ সময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা একটি পিকআপ, একটি উপকুল ও তিনটি সিএনজি গাড়ি ভাংচুর করে।

এ ঘটনায় এলাকায় উত্তেজনতা বিরাজ করছে। হুমায়ুন চৌধুরীকে গ্রেফতারের প্রতিবাদে পৌরশহরে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা ও পৌর যুবদল, ছাত্রদল। হুমায়ুন চৌধুরীকে গ্রেফতার করে নিয়ে আসার সময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা পুলিশের গাড়ি লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ সহ বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে।

এছাড়াও বৃহস্পতিবার সকালে এসআই শাহ কামালের নেতৃত্বে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পৌরশহরের পশ্চিম বাজারে অভিযান চালিয়ে গ্রেফতারি ফরোয়ানাভূক্ত আসামী বিএনপি কর্মী হারুনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

সোনাগাজী মডেল থানায় ওসি (তদন্ত) আরজুন জানান,  হুমায়ুন চৌধুরী সহ দুই বিএনপি কর্মীকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে জানান, গ্রেফতারকৃতদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। রাতে পুলিশ ও র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য মতিগঞ্জ ইউনিয়নের ৩৫টি বাড়িতে অভিযান চালিয়েও কাউকে গ্রেফতার করতে পারেনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।