রাজপথ-রেলপথ-নৌপথে অবস্থানের ঘোষনা বিএনপির

সরকারের পদত্যাগ ও আগামী ৫ জানুয়ারির নির্বাচনের তফসিল বাতিল এবং নির্দলীয় সরকারের দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিরোধী জোটের নেতাকর্মীরা রাজপথ, রেলপথ ও নৌপথে অবস্থান করবেন । রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ১৮ দলের পক্ষে এ কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে মেজর হাফিজ বলেন, “পুলিশের বাধার কারণে রোববারের কর্মসূচি ‘গণতন্ত্রের অভিযাত্রা’ হতে পারেনি। সোমবার দিনব্যাপী এ কর্মসূচি চলবে।”

আওয়ামী লীগের উদ্দেশে মেজর হাফিজ বলেন, “আপনারা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাই করে দেখুন, কয়টা সিট পান। খালেদা জিয়া কখনো পরাজিত হননি। শেখ হাসিনা ১৯৯১ সালে ঢাকার দুটি আসনে পরাজিত হয়েছিলেন। তিনি একটি আসন থেকে প্রতিবার জয়ী হন সামান্য ভোটে।”

“তাই বিএনপিকে ক্যান্টনমেন্টের দল বলে উপহাস করবেন না। খালেদা জিয়া কেন যুদ্ধের পোশাক পরেননি, তা বলে বিদ্রূপ করবেন না।” বলেন হাফিজ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাফিজ বলেন, “রোববারের কর্মসূচি সফল হয়েছে। ঢাকার রাস্তায় একটি কাকপক্ষিও নেই। সরকারি দলের নেতাকর্মীরা পুলিশের সামনে অস্ত্র হাতে গুলি করেছে। সাংবাদিক ও আইনজীবীদের ওপর হামলা করেছে।”

সংবাদ সম্মেলন করে প্রেস ক্লাব থেকে বেরিয়ে যাওয়ার সময় তাকে আটক করে পুলিশ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।