শনিবার থেকে ফের ৪৮ ঘণ্টার হরতাল ১৮ দলের

বিএনপির নেতৃত্বাধীন ১৮ দল অনির্দিষ্টকালের অবরোধের মধ্যেই ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে । শনিবার ভোর ছয়টা থেকে সোমবার ভোর ছয়টা পর্যপন্ত হরতাল চলবে  । ৫ জানুয়ারির নির্বাচন বন্ধ ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ হরতাল ডাকা হয়।

শুক্রবার বিকেলে গুলশানের নিজ বাসায় অনির্দিষ্টকালের অবরোধের তৃতীয় দিনের চিত্র তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ড. ওসমান ফারুক এ কর্মসূচির ঘোষণা দেন।

বিরোধী দল নিধন ও একদলীয় বাকশাল প্রতিষ্ঠার জন্য সরকার সারা দেশে বিরোধী দলীয় নেতাদের ওপর নির্মম নির্যাতন অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেন ওসমান ফারুক। তিনি বলেন, যৌথ বাহিনীর সদস্যরা ইতিমধ্যে বিরোধী দলের পাঁচ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।
তিনি ৫ জানুয়ারির নির্বাচনকে ‘প্রহসন’ বলে উল্লেখ করে জনগণকে এই নির্বাচন বর্জনের আহ্বান জানান। তিনি বলেন, ”আপনারা ভোটকেন্দ্রে যাবেন না।”
বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার বাসভবনের সামনে বালুভর্তি ট্রাক বিকল হয়ে পড়েছে- আইন-শৃঙ্খলা বাহিনীর এমন বক্তব্যের সমালোচনা করে ওসমান ফারুক বলেন, ”এটি খুবই হাস্যকর একটি কথা। আসলে বালুভর্তি ওই ট্রাকের মতোই সরকারও বিকল হয়ে পড়েছে।”
৫ জানুয়ারি রোববার দশম জাতীয় সংসদের নির্বাচনে ভোট গ্রহণের কথা রয়েছে। এই নির্বাচনে ১৮ দলীয় জোটসহ দেশের অধিকাংশ রাজনৈতিক দল অংশ নিচ্ছে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।