সারা দেশে ১৩৮ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত: ইসি

অগ্নিসংযোগ, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের মতো সহিংসতার কারণে রোববার বেলা ১১টা পর্যন্ত সারা দেশে মোট ১৩৮টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ইসি জানিয়েছে, ঠাকুরগাঁও-১ আসনে তিনটি, দিনাজপুর-৪ আসনে ১৪টি, দিনাজপুর-৫ আসনে একটি, নীলফামারী-১ আসনে পাঁচটি, নীলফামারী-৩ আসনে চারটি, লালমনিরহাট-১ আসনে একটি, রংপুর-৩ আসনে তিনটি, রংপুর-৪ আসনে ৪১টি, গাইবান্ধা-১ আসনে দুটি, গাইবান্ধা-৩ আসনে ২১টি, গাইবান্ধা-৪ আসনে ২০টি, হবিগঞ্জ-২ আসনে দুটি, কুমিল্লা-৯ আসনে চারটি, ফেনী-৩ আসনে একটি, লক্ষ্মীপুর-১ আসনে তিনটি, চট্টগ্রাম-১৫ আসনে দুটি, বগুড়া-৭ আসনে নয়টি এবং জামালপুর-৪ আসনে দুটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

রোববার সকাল আটটা থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনে ১৪৭টি আসনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল চারটা পর্যন্ত টানা ভোট নেয়া হবে।

একতরফা এই নির্বাচনে ১৫৩ জন প্রার্থী ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। এতে ১৫৩ আসনের চার কোটি ৮০ লাখ ২৭ হাজার ৩৯ জন ভোটার আজ তাদের ভোটাধিকার প্রয়োগ করা থেকে বঞ্চিত হচ্ছেন।

বাকি ১৪৭টি আসনে আজ চার কোটি ৩৯ লাখ ৩৮ হাজার ৯৩৮ জন ভোটারের ভোট দেয়ার সুযোগ আছে। ১২টি দলের ৩৯০ জন প্রার্থী এসব আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৫৫টি আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।