রাজশাহীতে পরিবহন ধর্মঘটে অচল হয়ে পড়েছে সার্বিক যোগাযোগ ব্যবস্থা

রাজশাহীতে সড়ক-মহাসড়কে নসিমন, করিমন, ভটভটি, পওয়ারটিলার (ইঞ্জিন চালিত দেশীয় পরিবহন) বন্ধসহ ছয় দফা দাবিতে মঙ্গলবার বেলা ৩টা থেকে শুরু হওয়া ২৯ ঘন্টার ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে রাজশাহী থেকে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এর ফলে রাজশাহী কেন্দ্রিক বিভিন্ন রুটের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। অচল হয়ে পড়েছে সার্বিক যোগাযোগ ব্যবস্থা।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মুনজুর রহমান পিটার জানান, ছয় দফা দাবিতে রাজশাহীতে ২৯ ঘণ্টার পরিবহন ধর্মঘট চলছে। গতকাল মঙ্গলবার বিকেল ৩টা থেকে ধর্মঘট শুরু হয়।

এদিকে সকাল থেকে যাত্রীদের চাপ পড়েছে রাজশাহী রেলওয়ে স্টেশনে। ধর্মঘটের ফলে ট্রেনের যাত্রী দ্বিগুণ বেড়েছে। তাই বিভিন্ন রুটের ট্রেনের টিকিট এরই মধ্যে শেষ হয়ে গেছে। টিকিট না পেয়ে অনেকে ট্রেনে দাঁড়িয়েই রওয়ানা দিচ্ছেন।

এছাড়া সিএনজি, হিউম্যান হলার, মাইক্রোবাসসহ বিভিন্ন বিকল্প যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন অনেকে।

জেলা বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের ৬ দফা দাবির মধ্যে অন্য দাবিগুলো হচ্ছে- সিএনজি, মাহেন্দ্রা, ত্রি-হুইলার, ইমা, রুট পারমিট বহির্ভুত এলাকায় চলাচল এবং রুট পারিমট দেওয়া বন্ধ করতে হবে, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলা ভিত্তিক চলাচল বন্ধ করতে হবে, স্কেলের নামে ট্রাকের চাঁদাবাজি বন্ধ করতে হবে এবং সকল প্রকার পুলিশি হয়রানি বন্ধ করতে হবে।

এদিকে, বিকেলে একই দাবিতে শ্রমিক সমাবেশের কর্মসূচি রয়েছে ঐক্য পরিষদের। দাবি না মানা হলে শ্রমিক সমাবেশ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা হবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।