ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার লিভ টু আপিলের শুনানি ৬ নভেম্বর

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে খালেদা জিয়ার লিভ টু আপিলের শুনানির জন্য আগামী ৬ নভেম্বর দিন ধার্য করা হয়েছে। রোববার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ  শুনানির এ দিন নির্ধারণ করেন।

গত ১৪ অক্টোবর খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি মো.আব্দুল ওয়াহহাব মিঞা ২৭ নভেম্বর তারিখ ধার্য করে আদেশ দিয়েছিলেন।  কিন্তু এ আদেশ মডিফাই (পুনঃবিবেচনা) করে তারিখ এগিয়ে আনার জন্য চেম্বার বিচারপতি বরাবর দুদকের আইনজীবী অ্যাডভোকটে খুরশীদ আলম খান আবেদন করেন।

 

এ আবেদন শুনানির জন্য ২৩ অক্টোবর তারিখ নির্ধারণ করে ফুল বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি। উভয় আবেদনের শুনানি শেষে আদালত আজ ৬ নভেম্বর তারিখ ঠিক করেন বলে জানিয়েছেন এহসানুর রাহমান।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১৯ মার্চ খালেদা জিয়াসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদেশ দেন বিচারক বাসুদেব রায়ের আদালত।

এ অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। হাইকোর্ট এ আবেদন খারিজ করে দিলে তিনি আপিল বিভাগে লিভ টু আপিল করেন। জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।