সরকারের ‘উন্নয়নের ধারাবাহিকতা’ উদযাপন করতে কুমিল্লায় অনুষ্ঠিত হবে ‘উন্নয়ন কনসার্ট’; কনসার্টের সকল প্রস্তুতি সম্পন্ন - খবর তরঙ্গ
শিরোনাম :

সরকারের ‘উন্নয়নের ধারাবাহিকতা’ উদযাপন করতে কুমিল্লায় অনুষ্ঠিত হবে ‘উন্নয়ন কনসার্ট’; কনসার্টের সকল প্রস্তুতি সম্পন্ন



নিজস্ব প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

বর্তমান সরকারের ‘উন্নয়নের ধারাবাহিকতা’ উদযাপন করতে শনিবার (৮ সেপ্টেম্বর) কুমিল্লায় অনুষ্ঠিত হবে ‘উন্নয়ন কনসার্ট’। দুপুর আড়াইটায় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠেয় এ কনসার্টে জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ, ব্যান্ডদল এল.আর.বি, সোলস্, চিরকুট, জলের গান, দল ছুটসহ দেশের খ্যাতনামা কণ্ঠশিল্পীরা গান পরিবেশন করবেন। কনসার্ট থাকবে সর্বসাধারণের জন্য উন্মুক্ত, যার ফলে মহানগরবাসীসহ সর্বস্তরের জনসাধারণ খুব কাছ থেকে প্রিয় শিল্পীদের গান উপভোগ করতে পারবেন।

 

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শিরোনামে কুমিল্লার কনসার্টকে সফল করতে হাতে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। যার বেশিরভাগই সম্পন্ন হয়েছে। এগিয়ে যাচ্ছে স্টেডিয়াম প্রাঙ্গণের সাজসজ্জা ও মঞ্চ নির্মাণের কাজ; চলছে জোর প্রচারণা। কনসার্টের তারিখ ও সময় ঘোষণা করে নগরীতে হচ্ছে মাইকিং। সব মিলিয়ে সরকারের উন্নয়ন উদযাপনের এ কনসার্ট ঘিরে উৎসবের আমেজ কুমিল্লায়।

 

কনসার্টের প্রস্তুতি পর্যবেক্ষণ করতে ইতোমধ্যে জেলা ও পুলিশ প্রশাসনসহ সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে স্টেডিয়াম মাঠ পরিদর্শন করেছেন সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। জেলা প্রশাসক আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কয়েক দফা বৈঠকও করেছেন তিনি। দিয়েছেন বিভিন্ন দিক নির্দেশনা।

 

এছাড়াও কনসার্টকে ঘিরে জেলা প্রশাসনের উদ্যোগে কুমিল্লার সকল শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, সুশীল সমাজ, রাজনৈতিক, শিল্পী-সাহিত্যিক, সাংবাদিকদের উপস্থিতিতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। সভার সিদ্ধান্তক্রমে ধীরেন্দনাথ দত্ত স্টেডিয়াম, এর পার্শ্ববর্তী সড়ক ও সড়ক সংযোগস্থলকে ঢেলে সাজানোর কাজ শুরু হয়েছে।

 

নির্দেশনার প্রেক্ষিতে মঞ্চ তৈরি, ডিজাইন, প্রচারণা, অনুষ্ঠানস্থলের সজ্জাকরণ, মাইকিং, পোস্টারিং, ফেস্টুন, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিবরণী সংবলিত বিলবোর্ড তৈরির কাজে ব্যস্ত সময় কাটছে সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের।

 

বৃহস্পতিবার থেকে জেলা তথ্য অফিসের উদ্যোগে কনসার্ট বিষয়ক মাইকিং শুরু হয়েছে। নগরীর বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে বিলোবোর্ড-পোস্টারও। বিকেলে কুমিল্লা স্টেডিয়াম প্রাঙ্গণে গিয়ে চোখে পড়ে কনসার্ট ঘিরে নিয়োজিত লোকজনের ব্যস্ততা। মঞ্চ তৈরিসহ স্টেডিয়ামের সাজসজ্জায় ব্যস্ত তরা। ইতোমধ্যেই স্টেডিয়ামের দুটি গ্যালারি ধুয়ে-মুছে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে। মেশিনের সাহায্যে ছেটে ফেলা হয়েছে স্টেডিয়াম মাঠে গজিয়ে ঘাস। চারিদিকেই নান্দনিক পরিবেশ; চোখে পড়ে সাজ-সাজ রব।

 

কনসার্টের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, প্ল্যান (পরিকল্পনা) অনুযায়ী সবকিছু এগিয়ে চলছে। ইতোমধ্যেই প্রস্তুতির বেশিরভাগই শেষ পর্যায়ে। এখন কেবল মঞ্চ নির্মাণ ও স্টেডিয়ামের সাজ-সজ্জার কাজ কিছুটা বাকি রয়েছে। তবে আজকের মধ্যে এগুলোও শেষ হয়ে যাবে বলে আশাবাদি তিনি।

 

সুশৃঙ্খল ও আনন্দঘন পরিবেশে একনসার্ট সফল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি। জানা গেছে, সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ও কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠেয় এ কনসার্টে দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনা ছাড়াও থাকবে আকর্ষণীয় লেজার শো ও আতশবাজি।

 

অনুষ্ঠান উপস্থাপনায় থাকবেন বিশিষ্ট উপস্থাপক শাফায়াত মাহমুদ ফুয়াদ ও অভিনেত্রী তানিয়া হোসেন। উন্নয়ন কনসার্টের মিডিয়া পার্টনার দেশ টিভির মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।

এছাড়া স্থানীয় পর্যায়ে ক্যাবল টিভির মাধ্যমেও অনুষ্ঠানটি সম্প্রচারের ব্যবস্থা করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।


এ সম্পর্কিত আরো খবর

Uncategorized এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ