উদ্যোক্তা তৈরীতে বিসিকের কর্মকান্ড আরো গতিশীল করার তাগিদ পরিকল্পনা মন্ত্রীর - খবর তরঙ্গ
শিরোনাম :

উদ্যোক্তা তৈরীতে বিসিকের কর্মকান্ড আরো গতিশীল করার তাগিদ পরিকল্পনা মন্ত্রীর



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

দেশের শিল্প উন্নয়নে বিসিকের অবদান অনেক। অনেক বড় শিল্পপ্রতিষ্ঠানের জন্ম হয়েছে বিসিকের শিল্পাঞ্চল থেকে। তবে কর্মসংস্থান বৃদ্ধি ও নতুন উদ্যোক্তা সৃষ্টিতে বিসিকের কর্মকান্ড আরো গতিশীল করতে হবে বলে মন্তব্য করেছেন পরিকল্পনা মন্ত্রীএম এ মান্নান।বৃহস্পতিবার বিকেলে উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটি মিলনায়তনে ‘বিসিকের নতুন কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক ১৯ দিনব্যাপী একপ্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। বিসিকের নতুন কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজমপ্রকল্প।

অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রত্যন্ত অঞ্চল আর সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির জীবন উন্নয়নে বিসিকের পদক্ষেপ নিতে হবে।এছাড়া বিসিককে গতিশীল করতে কর্মকর্তাদের আরো পরিশ্রমী এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার প্রতি ও তাগিদ দেন মন্ত্রী। এসময় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান জানান, বিসিককে সংস্কার করে আধুনিকায়ন করা হবে।

অনুষ্ঠানে বিসিকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. আবদুস ছালাম বলেন, ২০৩০ সালের মধ্যে বিসিকের মাধ্যমে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে। তিনি জনান, বিসিক আইন- ২০১৯ খসড়া তৈরী করা হয়েছে, এই আইন প্রণীত হলে বিসিকের কাজের গতি বাড়বে। এছাড়া, সব জেলায় দক্ষতা উন্নয়ন কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে এবং ক্যামিকেল পার্ক গুলো নগরীর বাইরে সরিয়ে নেয় হবে বলে ও জানান তিনি।

সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী ২৫ প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সালাহ উদ্দিন মাহমুদ, প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ও শিল্পমন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মাহবুবুর রহমান, স্কিটির অধ্যক্ষ মোঃশফিকুল আলম ও প্রিজম প্রকল্পের টিমলিডার আলী সাবেত সহ শিল্পমন্ত্রণালয়, বিসিক, স্কিটি ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

মোট ৪টি ব্যাচে ১শ জনকর্মকর্তাকে এ প্রশিক্ষণ দেবে বিসিকএবংপ্রিজমপ্রকল্প।


পূর্বের সংবাদ