অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালবাসায় এটিএম আলমগীরের বিদায় - খবর তরঙ্গ
শিরোনাম :
রনাঙ্গনের বিজয়ী মুক্তিযোদ্ধা হেরে গেলেন মৃত্যুর কাছে

অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালবাসায় এটিএম আলমগীরের বিদায়



মনির আহমেদ, (খবর তরঙ্গ ডটকম)

রনাঙ্গনের বিজয়ী মুক্তিযোদ্ধা, সাবেক এমপি এটিএম আলমগীর হেরে গেলেন মৃত্যুর কাছে। লাকসাম-মনোহরগঞ্জের সাবেক এমপি, বাংলাদেশ শিল্প ব্যাংক ও কমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ব্রেনষ্ট্রোকের পাশাপাশি মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৭১ বছর বয়সে গত রাত ৮ টা ৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর গ্রীনলাইফ হাসপাতালে ইন্তেকাল করেন।


তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন, স্থানীয় সরকার, পল্লী উনয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, সাবেক এমপি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, কর্ণেল (অব.) এম. আনোয়ারুল আজিম, শিল্প বিষয়ক সম্পাদক মো. আবুল কালাম।


মৃত্যুকালে এটিএম আলমগীর স্ত্রী, অষ্ট্রেলিয়া প্রবাসী একমাত্র পুত্রসন্তান এবং দুই কন্যাসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী গুনগ্রাহী রেখে গেছেন।


এটিএম আলমগীর ৯১ এর জাতীয় নির্বাচনে লাকসাম-মনোহরগঞ্জের এমপি নির্বাচিত হন। ৯৬ এর জাতীয় নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরে যান। ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন বঞ্চিত হয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। এরপর থেকে তিনি আইনপেশায় যুক্ত হন।


২০১৮ সালের নির্বাচনে তিনি মহাজোটের প্রার্থী হতে প্রয়াত এরশাদের জাতীয় পার্টি থেকে নির্বাচন করেন। অসুস্থ হওয়ার আগ পর্যন্ত তিনি হাইকোর্টের নিয়মিত আইনজীবি ছিলেন। বীর মুক্তিযোদ্ধা হিসাবে মঙ্গলবার সকাল ১০ টায় তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনারের মাধ্যমে দাফন করা হয়।


মনোহরগঞ্জ উপজেলার ঝলম নিজবাড়ীতে অনুষ্ঠিত জানাযায় স্থানীয় সরকার, পল্লী উনয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মরহুম এটিএম আলমগীরের কর্মময় জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, ভাইস চেয়ারম্যার আমিরুল ইসলাম, মনোহরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল আজিজ।


উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আবদুর রহমান বাদল, লাকসাম পৌরসভা বিএনপির যুগ্ন-আহবায়ক মনির আহমেদ, বিশিষ্ট আইনজীবি দেওয়ান সামছুল হক, বিএনপি নেতা প্রভাষক জাহাঙ্গীর আলম, লাকসাম পৌরসভা যুবদলের সাবেক সভাপতি জিল্লুর রহমান ফারুক, মাহবুবুর রহমান মানিক, মনোহরগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন সৈকত, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাসুদ রানা বেলাল, সাধারন সম্পাদক নুরে আলম, লাকসাম উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মাঈনুদ্দিন সাকিব প্রমুখ।


এ সম্পর্কিত আরো খবর

উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ