রায়পুরে সরকারি কর্মকর্তার উপর হামলা:মামলা, গ্রেপ্তার-১ - খবর তরঙ্গ
শিরোনাম :

রায়পুরে সরকারি কর্মকর্তার উপর হামলা:মামলা, গ্রেপ্তার-১



তাবারক হোসেন আজাদ, (খবর তরঙ্গ ডটকম)

লক্ষ্মীপুরের রায়পুরে পরিসংখ্যান কার্যালয়ের জোনাল অফিসার মোঃ জাবেদের (৩৫) উপর সশস্র  হামলা চালিয়েছে একই এলাকার দুর্বৃত্তরা। এসময় মারধরসহ তার ব্যবহত মটরসাইকেলটি ভাংচুর করাও হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ২৬ জুলাই সকালে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের দেশের বৃহত্তম মৎস প্রজনন ও প্রশিক্ষন কেন্দ্র সংলগ্ন একটি এনজিও কার্যালয়ের সামনে।


এঘটনার দিনই আহত জাবেদ বাদী হয়ে তারই এলাকার বখাটে রাসেলসহ ৪ জনের নাম  উল্লেখ্য করে অজ্ঞাত আরো ৪ জনকে আসামী করে হত্যার চেষ্টার মামল করেন। পুলিশ  মামলাটি গ্রহন করে ১৩ দিন তদন্তের পর ৬ আগষ্ট মামলাটি রেকর্ড করে ৭ আগষ্ট অভিযুক্ত বখাটে রাসেলকে  গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


মামলার এজাহারে জানাযায়, দীর্ঘদিন ধরে বর্ডার এলাকা বামনী ইউপির বাসিন্দা জাবেদের পরিবারের সাথে পাশের সোনাপুর ইউপির বাসিন্দা  ফারুখ হোসেন ও আব্দুল আলিম গংদের জমি নিয়ে বিরোধ চলছিলো। উভয় পরিবারের মধ্যে কয়েকবার হামলা-সংঘর্ষ ও-ভাংচুরের ঘটনাও ঘটেছে ।


উভয় পক্ষ ও দুই ইউনিয়নের জনপ্রতিনিধিদের নিয়ে প্রশাসন একাধিকবার বৈঠক বসলেও মিমাংশার সম্ভব হয়নি। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে জাবেদ ও তার বড় ভাই ইউপি সদস্যকে হামলা ও হত্যার হুমকি দিয়ে আসছিলো বখাটে রাসেলসহ কয়েকজন যুবক ।


এ মামলা ছাড়াও রাসেল ঢাকার একটি চাঁদাবাজিসহ বিভিন্ন মামলার আসামী। পুর্ব বিরোধের জের ধরে ঘটনার দিন ও সময়ে-জাবেদ মোটরসাইকেলযোগে বাড়ী থেকে উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে আসার পথে ফারুখ হোসেনের বখাটে ছেলে রাসেলের নেতৃত্বে ৫/৬ জন সন্ত্রাসী সশস্র  হামলা ও ভাংচুর চালিয়ে পালিয়ে যায়।

 
অভিযুক্ত রাসেলের পিতা ফারুখ হোসেন ও আবদুল আলিম বলেন, আমাদের জমি দখলে বাঁধা দেয়ায় জাবেদ ও তার ভাই ইউপি সদস্য সহ তাদের লোকজন আমাদের উপর হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন।


রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, পরিসংখ্যান কর্মকর্তার উপর হামলা ও মটর সাইকেল ভাংচুরের ঘটনা তদন্তে সত্যতা পাওয়া যায়। মামলায় একজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
রায়পুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষীপুর এর অন্যান্য খবরসমূহ
লক্ষ্মীপুর এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ