নাঙ্গলকোটে মাছের সাথে শত্রুতা \ ১০ লাখ টাকার ক্ষতি - খবর তরঙ্গ
শিরোনাম :

নাঙ্গলকোটে মাছের সাথে শত্রুতা \ ১০ লাখ টাকার ক্ষতি



কেফায়েত উল্লাহ মিয়াজী, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার নাঙ্গলকোটের মক্রবপুর গ্রামের কামাল হোসেন ও শুক্কুল আহম্মেদ রিপনের যৌথ ভাবে মৎস চাষের একটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে একই গ্রামের শাহজাহান সাজু, ওমর, জাহাঙ্গীর ও অহিদুর রহমান কালার বিরুদ্ধে। শুক্রবার দিবাগত রাতে বিষ প্রয়োগের ঘটনা ঘটে।

শনিবার সকালে স্থানীয়রা ওই পুকুরে মৃত মাছ ভাসতে দেখে মৎস চাষীদের খবর দেয়। পরে চাষী কামাল ও রিপন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন, উপজেলা মৎস কর্মকর্তা এবং থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।


এ ব্যাপারে মৎষ চাষী কামাল হোসেন ও রিপন জানান, আমরা প্রায় ১৫০ শতকের ২টি পাশাপাশি পুকুর ৫ বছরের জন্য মক্রবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মর্তুজা চৌধুরী মুকুলের কাছ থেকে লিজ নিয়ে মাছ চাষ করছি।


এই পুকুর গুলো এর আগে একই গ্রামের শাহজাহান সাজু মাছ চাষ করতো। আমরা পুকুর গুলো চাষ করার কারনে সে ক্ষিপ্ত হয়ে আমাদেরকে বিভিন্ন সময় হুমকি ধমকি দিয়ে আসছে।


আমাদের ধারনা সে ও তার লোকজন পুকুরে বিষ প্রয়োগ করে আমাদেরকে ক্ষতিগ্রস্ত করেছে। এতে আমাদের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।


এছাড়া, দুষ্কৃতিকারীরা আমাদের আরো কয়েকটি মৎস প্রজেক্টে ক্ষতি করার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।


নাঙ্গলকোট থানা পুলিশের উপ পরিদর্শক মিজানুর রহমান চৌধুরী বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ ফেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ