বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন শীর্ষক আলোচনায় মেয়র মুজিবুর রহমান বঙ্গবন্ধু জাতির জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন - খবর তরঙ্গ
শিরোনাম :

বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন শীর্ষক আলোচনায় মেয়র মুজিবুর রহমান বঙ্গবন্ধু জাতির জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন



প্রেস বিজ্ঞপ্তি, (খবর তরঙ্গ ডটকম)

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কক্সবাজার জেলা সংসদের উদ্যোগে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন’ শীর্ষক ফেইসবুক লাইভে আলোচনা, গান ও আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাত আটটায় সত্যেন সেন শিল্পীগোষ্ঠী’র কক্সবাজার জেলা সংসদের ফেইসবুক পেইজ হতে লাইভটি সম্প্রচারিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। মুখ্য আলোচক ছিলেন, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর। অতিথি হিসেবে ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা এড. তাপস রক্ষিত, সম্মিলিত সাংস্কৃতিক জোট, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম।


আবৃত্তি ও গানে ছিলেন, আবৃত্তি শিল্পী প্রতিভা দাশ, মিনহাজ চৌধুরী, সায়ন্তন ভট্টাচার্য্য ও মৃত্তিকা মজুমদার। সংগঠনের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও কবি মানিক বৈরাগি‘র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক মনির মোবারক। 


অনুষ্ঠানে মেয়র মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেকে জাতির জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। বঙ্গবন্ধুর রাজনীতিতে যুক্ত হওয়ার পরপরই ৪৭ এ ছাত্রলীগের জন্ম দিয়েছেন। দেশভাগের পর পূর্ব পাকিস্তান নামের বদলে বাংলাদেশ করার জন্য তিনি ধারাবাহিক আন্দোলন করেছিলেন। বঙ্গবন্ধু তাঁর জীবনের ৫০ বছর রাজনীতিতে কাটিয়েছেন। বাংলা জাতিকে পাকিস্তানের হাত মুক্ত করার জন্য বিশ্বের বিভিন্ন দেশে গিয়েছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে এই বাংলাদেশকে তৃণমুল মানুষকে সাথে নিয়ে সুন্দর এবং পরিচ্ছন্নভাবে দেশ শাসন করছে।তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক দৃষ্টি রয়েছে কক্সবাজারের প্রতি।


করোনা মহামারীর কারণে উন্নয়ন কাজ আটকে আছে। রাজাকার আল-বদররা আমাদের দেশ এবং রাজনীতিকে ধ্বংসের পথে নিয়ে গেছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশ ও রাজনীতিতে সঠিক পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রাণপণ লড়াই যাচ্ছে। বঙ্গবন্ধু সাড়ে ৭ কোটি মানুষের জন্য নিজের জীবন দিয়েছেন।


আমরাও বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে দেশ গড়ার কাজে নিয়োজিত রয়েছি। আওয়ামী লীগকে সারা বিশ্বে পরিচ্ছন্ন একটি দল হিসেবে আমরা প্রতিষ্ঠিত করতে চাই। জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক কবি মিনার বলেন, বঙ্গবন্ধু প্রথমে মুজিব ভাই, শেখ সাহেব, বঙ্গবন্ধু তারপরে তিনি জাতির পিতা হয়ে উঠেছেন। বঙ্গবন্ধু বড়ো হয়েছেন তাঁর কর্মের মধ্যে দিয়ে। বঙ্গবন্ধু সবসময় শোষিতের পক্ষে ছিলেন। তিনি সমাজতন্ত্রের পক্ষে ছিলেন।


গরীব-মেহনতি-দরিদ্র মানুষের জন্য সংগ্রাম করেছেন। ৪৫ বছরেও  বঙ্গবন্ধুর সেই আদর্শকে, সেই দর্শনটাকে দ্বিতীয় বিপ্লবের সেই কর্মসূচীকে আমরা মানুষের কাছে, ভবিষ্যৎ প্রজন্মের সামনে এখনো তুলে ধরতে পারি নাই। এখন সময় এসেছে আমাদের বঙ্গবন্ধুর সেই দর্শনটা চর্চা করতে হবে, দ্বিতীয় বিপ্লবটা চর্চা করতে হবে। 


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কক্সবাজার এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ