নাঙ্গলকোটে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতার ম্যুরাল স্থাপন - খবর তরঙ্গ
শিরোনাম :

নাঙ্গলকোটে বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতার ম্যুরাল স্থাপন



কেফায়েত উল্লাহ মিয়াজী, (খবর তরঙ্গ ডটকম)

মুজিব বর্ষ উপলক্ষে কুমিল্লার নাঙ্গলকোটের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে। মুক্তিযুদ্ধের রক্তক্ষয়ী সংগ্রামের স্মৃতিকে লালন এবং নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা স্মরনীয় করে রাখতে নাঙ্গলকোট পৌরসভার সৌন্দর্য্য বর্ধন প্যাকেজের মাধ্যমে এ ম্যুরাল স্থাপন করা হয়।


অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের আন্তরিকতায় নাঙ্গলকোট পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা সদরের পুরাতন হাসপাতাল মোড়ে ‘বঙ্গবন্ধু চত্বর’ নির্মাণ করে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হয়।

এ ছাড়া ওই এলাকায় সৌন্দর্য্য বর্ধনের কাজ সম্পন্ন করা হয়েছে। সৌন্দর্য্য বর্ধন প্যাকেজের মাধ্যমে পৌর এলাকায় নাঙ্গলকোটের বটতলায় লোটাস চত্বর নির্মাণ, পৌরসভা ভবন সড়কের মূল গেইট নির্মাণ, নাঙ্গলকোট লাকসাম সড়কে পৌরসভার প্রবেশ দ্বারে গেইটে নির্মাণ, নাঙ্গলকোট ঢালুয়া সড়কের পৌর এলাকার শেষ সীমানায় গেইট নির্মাণ কাজ চলমান রয়েছে।


নাঙ্গলকোট পৌরসভা সহকারী প্রকৌশলী সাইফুর রহমান বলেন, পৌরসভার উন্নয়ন প্রকল্পের সৌন্দর্য্য বর্ধন প্যাকেজের মাধ্যমে এক কোটি টাকা ব্যয়ে ৫টি উন্নয়ন কাজ করা হচ্ছে। তার মধ্যে উল্লেখ যোগ্য বঙ্গবন্ধু চত্বর নির্মাণ করে ম্যুরাল স্থাপন। তিনি আরো বলেন বঙ্গবন্ধু চত্বরটি ইতিমধ্যে পৌর নাগরিকগণ’সহ উপজেলা বাসীর জন্য একটি দৃষ্টি নন্দন স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে। সৌন্দর্য্য বর্ধনের এ পাঁচটি উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হলে পৌরসভার আরো শ্রী বৃদ্ধি পাবে।


নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক নাঙ্গলকোট পৌরসভা বর্ষব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ‘বঙ্গবন্ধু চত্বর’ নির্মাণ করা হয়েছে।


তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি ইতিহাসের মহানায়ক। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমাদের মুক্তি ও স্বাধীনতা অর্জন সম্ভব হতো না। নাঙ্গলকোটে জাতির জনকের ম্যুরাল স্থাপন নতুন প্রজন্মের মাঝে স্বদেশ প্রেমের চেতনা জাগাবে বলে আমি মনে করি।


উপজেলা এর অন্যান্য খবরসমূহ
কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ