Sunday, July 14, 2024
Google search engine
Homeআন্তর্জাতিকইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ৪৯

ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ৪৯

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে।

নিহতের সংখ্যাটি নিশ্চিত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয়ের প্রধান কর্মকর্তা অ্যান্ড্রি ইয়েরমাক। আহতের তথ্য এখনো জানা যায়নি। খবর আল-জাজিরার। 

বিবিসি জানিয়েছে, রাশিয়ার ক্ষেপণাস্ত্র খারকিভ অঞ্চলের কুপিয়ানস্কের কাছে হরোজা নামের এক গ্রামে আঘাত হানে। কর্মকর্তারা বলেন, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ১৫ মিনিটে এই হামলা হয়। খারকিভের আঞ্চলিক প্রধান বলেন, নিহতদের মধ্যে ছয় বছর বয়সী ছেলে শিশু রয়েছে। আহতদের মধ্যে ছয় বছর বয়সী এক কন্যা শিশু রয়েছে।

খারকিভের গভর্নর বলেন, কুপিয়ানস্ক জেলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ হয়েছে। এর মধ্যে ছয় বছর বয়সী এক ছেলে শিশু রয়েছে। টেলিগ্রামে তিনি জানান, উদ্ধারকাজ চলছে। 

এর আগে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, দেশটির পশ্চিমাঞ্চলে রাশিয়ার হামলায় অন্তত ৪৮ জন নিহত হয়েছেন। টেলিগ্রাম চ্যানেলে এক পোস্টে তিনি জানান, রাশিয়া একটি বিপণিবিতান লক্ষ্য করে হামলা চালায়।

এ হামলার ঘটনাকে প্রেসিডেন্ট জেলেনস্কি ‘রাশিয়ার নৃশংস অপরাধ’ হিসেবে আখ্যা দেন। টেলিগ্রাম পোস্টে তিনি লেখেন, রাশিয়ার সন্ত্রাসী কার্যক্রম বন্ধ হতে হবে। যারা রাশিয়াকে নিষেধাজ্ঞা লঙ্ঘন করতে সাহায্য করে তারা সবাই অপরাধী।

তিনি আরও লেখেন, যারা এখন পর্যন্ত রাশিয়াকে সমর্থন করে, তারা মন্দকে সমর্থন করে। রাশিয়ার শুধু একটি জিনিসের জন্য এই এবং এর অনুরূপ সন্ত্রাসী হামলার প্রয়োজন; তার গণহত্যামূলক আগ্রাসনকে পুরো বিশ্বের জন্য নতুন আদর্শ করে তোলা। জীবন রক্ষায় আমাদের সমর্থন দেওয়া প্রত্যেক নেতা, প্রত্যেক দেশকে ধন্যবাদ জানাই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments